ঢাকা   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

সরকারি স্থাপনায় হামলা হয়েছে: ডিবিপ্রধান

জাতীয়

আধুনিক প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৭, ২৮ অক্টোবর ২০২৩

আপডেট: ১৫:৩৮, ২৮ অক্টোবর ২০২৩

সরকারি স্থাপনায় হামলা হয়েছে: ডিবিপ্রধান

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেছেন, বিএনপি নেতা-কর্মীরা সরকারি স্থাপনায় হামলা করেছে। তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আজ শনিবার রাজধানীর কাকরাইলে গিয়ে ডিবি প্রধান হারুন বলেন, বিএনপির কর্মসূচি শান্তিপূর্ণভাবে করার কথা। ডিএমপি কমিশনারের কাছ থেকে তারা এমন শর্তেই অনুমতি নিয়েছে। হঠাৎ করে বেলা ১২টার পর থেকে দেখা গেল তারা প্রধান বিচারপতির বাড়ির ফটকে ও জাজেস কোয়ার্টারের সামনে (বিচারকদের বাসভবন) আক্রমণ করেছে। আইডিবি ভবনের সামনে দুটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।


বিএনপি নেতা-কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করছে উল্লেখ করে হারুন বলেন, ‘আমরা আমাদের কাজটি করছি। তাদের নিবৃত্ত করার চেষ্টা করছি।’ তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে ব্যবস্থা নেওয়া হবে। সরকারি স্থাপনায় হামলা ও গাড়িতে আগুনের ঘটনায় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।

আজ বেলা ১টার কিছু আগে কাকরাইল মোড়ে বিএনপির নেতা-কর্মী ও পুলিশের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপের ঘটনা ঘটে।

সেখানকার একটি ট্রাফিক পুলিশ বক্স এবং ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে রাখা গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

বেলা সোয়া দুইটার পরে কাকরাইল মসজিদের সামনে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের দেখা গেছে। চারটি গাড়িতে করে তাঁরা এসেছেন।  

এই সংঘর্ষ কীভাবে শুরু হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। কাকরাইল অংশে সংঘর্ষ হলেও বিএনপির নয়াপল্টনের মহাসমাবেশ চলছে।